মঙ্গলবার | ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | হেমন্তকাল | ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

আইপিএলে চেন্নাইয়ের শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক: শেষ ছয় বলে অমন সমীকরণের পরেও অবশ্য উত্তেজনাপূর্ণ ফাইনাল ওভারের আশা ছিল না। কেননা আগেই যে ৭ উইকেট হারিয়ে বসেছিল হায়দরাবাদ, উইকেটে স্বীকৃত ব্যাটসম্যানও ছিলেন না কেউ। টেইলএন্ডারদের বিপক্ষে মাত্র এক রান খরচ করে চেন্নাই সুপার কিংসের সহজ জয়ের আনুষ্ঠানিকতাটা শুধু শেষ করেছেন ব্রাভো।

এ জয়ের মাধ্যমে আইপিএলের চলতি আসরের দ্বিতীয়ার্ধেও শুভ সূচনা করল চেন্নাই। অর্থাৎ প্রথম সাত ম্যাচ খেলার পর, শেষের সাত ম্যাচের প্রথমটিতেও জয় পেল তারা। এর আগে প্রথম সাত ম্যাচের শুরুর ম্যাচ অর্থাৎ আসরের উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসকে হারিয়ে উড়ন্ত সূচনা করেছিল মহেন্দ্র সিং ধোনির দল। তবে প্রথম সাত ম্যাচের বাকি পথটা আবার ঠিক নিজেদের মতো করে পাড়ি দেয়া হয়নি চেন্নাইয়ের। প্রথম ম্যাচে জেতার পর বাকি ছয় ম্যাচে মাত্র একবার হাসিমুখে মাঠ ছাড়তে পেরেছিল ধোনির দল। এবার দ্বিতীয়ার্ধেও শুভ সূচনার পর বাকি ছয় ম্যাচের ফল কেমন হবে সেটিই দেখার বিষয়। চেন্নাইয়ে ছুড়ে দেয়া ১৬৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে কখনওই মনে হয়নি ম্যাচটি জিততে চলেছে হায়দরাবাদ। শুরু থেকেই তাদেরকে চেপে ধরেন চেন্নাই বোলাররা। অধিনায়ক ডেভিড ওয়ার্নার ১৩ বলে ৯ ও মনিশ পান্ডে ফিরে যান ৩ বলে ৪ রান করে। পাওয়ার প্লে’র মধ্যে ২ উইকেট হারিয়ে চাপেই পড়ে যায় হায়দরাবাদ।

তবে শেষদিকে নেমে ছোট্ট ঝড়ে কাজের কাজ করে দিয়েছেন ধোনি-জাদেজা। ১৩ বলে ২১ রান করে আউট হন ধোনি। আর ১০ বলে ২৫ রানে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন জাদেজা।

বিডি রয়টার্স/এ কে জি

Translate »