শনিবার | ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | হেমন্তকাল | ২৪শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

কেজিতে ৫ থেকে ২৫ টাকা বেড়েছে সবজির দাম

অর্থনীতি ডেস্ক: সিরাজগঞ্জের জেলার বিভিন্ন উপজেলা থেকে উৎপাদিত টাটকা সবজি আড়তে নিয়ে আসেন কৃষকেরা। তবে জেলায় কয়েক দফা বন্যায় সবজি ক্ষেতের ক্ষতি হওয়ায় সব ধরনের সবজির দাম বেশি বলে জানান।

রোববার (০৪ অক্টোবর) ভোর রাত থেকেই জেলার বিভিন্ন উপজেলায় উৎপাদিত সবজি নিয়ে আড়ৎ এ আসতে থাকেন কৃষকেরা। আর ভোর থেকেই ক্রেতা বিক্রেতার হাঁকডাকে সরগরম থাকে সিরাজগঞ্জ পৌর পাইকারি সবজির আড়ৎ। ফরমালিন মুক্ত বিভিন্ন ধরনের টাটকা সবজির পসরা বসে এই আড়তে। এখান থেকে খুচরা বিক্রেতারা পাইকারি দামে সবজি কিনে নিয়ে বিভিন্ন বাজারে বিক্রি করে থাকেন। তবে জেলায় কয়েক দফা বন্যায় সবজি ক্ষেতের ক্ষতি হওয়ায় সব ধরনের সবজির দাম কেজিতে প্রতি ৫ থেকে ২৫ টাকা পর্যন্ত বেড়েছে বলে জানান আড়ৎদাররা। ফুলকপি ৮০ টাকা, পটল ৫০ টাকা, মুলা ৩০ টাকা কেজিতে পাইকারি বিক্রি হচ্ছে। এছাড়া মরিচ ১৬০ থেকে ৭০ টাকা, আলু ৩৫ থেকে ৪০ টাকা, আদা ৭৫ থেকে ৯০ টাকা, বেগুন ৫০টাকা, কাঁচা পেঁপে ১৫ টাকা দরে বিক্রি হচ্ছে।

আড়ৎ এর প্রতিটি দোকানে ফরমালিন মুক্ত তাজা সবজি বিক্রি করা হয় বলে দাবি আড়ৎ মালিক সমিতির। প্রতিদিন এই আড়তে ৫০ থেকে ৬০ লাখ টাকার সবজি কেনাবেচা হয়।

বিডি রয়টার্স/এ কে জি

Translate »