রবিবার | ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | হেমন্তকাল | ২৯শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

ঘোড়াঘাটে একদিনে ১৫ জন করোনা রোগী শনাক্ত

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় নতুন করে একদিনে ১৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন।এছাড়াও পাশ্ববর্তী নবাবগঞ্জ উপজেলায় ১ জনের শরীরে করোনা শনাক্ত হয়ছেন।

শনিবার সন্ধায় দিনাজপুরের সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস বিষয়টি নিশ্চিত করেছেন।

এনিয়ে দুই উপজেলায় করোনা রোগী সংখ্যা দাঁড়ালো ২৬ জনে। এর মধ্যে ঘোড়াঘাট উপজেলায় ১৯ এবং নবাবগঞ্জ উপজেলায় ৭। এদের মধ্যে ঘোড়াঘাট উপজেলায় সুস্থ হয়েছেন ৪ জন এবং নবাবগঞ্জ উপজেলায় সুস্থ হয়েছেন ৩ জন।

ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম বাংলাদেশ রয়টার্সকে বলেন,‘ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে অনেক আগেই ওই সব ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছিল। কিন্তু তাঁদের নমুনা পরীক্ষার ফলাফলা একটু দেরিতে আসলো। এই জন্য হঠাৎ ১৫ জন রোগীর শরীরে করোনা শনাক্ত হয়েছেন।

তিনি আরও বলেন ,ইতোমধ্যেই আজ আক্রান্ত ব্যক্তিদের মধ্যে ৮ জনের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। অবশিষ্ঠ বাড়িগুলোকেও লকডাউন ঘোষণা করা হবে। আক্রান্ত ব্যক্তিরা সবায় ঢাকা ফেরত।তাদের বয়স ৩০ থেকে ৫০ বছরের মধ্যে।এদের মধ্যে একই ইউনিয়নের ৭জন রয়েছেন।

এদিকে নবাবগঞ্জ উপজেলায় নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার বলেন, ‘এক ব্যক্তির নতুন করে আক্রান্ত ব্যক্তির বাড়িটিকে লকডাউন ঘোষণা করা হয়েছে’।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নুর নেওয়াজ আহম্মেদ বলেন, ‘নতুন করে শনাক্ত হওয়া সকলে ঢাকা ফেরত। তবে তাদের ভিতর করোনা ভাইরাসের কোন লক্ষণ নেই। কিন্তু তাদের নমুনা সংগ্রহ করে পরিক্ষা করলে রেজাল্ট পজেটিভ আসে। এই উপজেলায় প্রথম করোনা আক্রান্ত ৪ জন এখন সুস্থ’।

 

বিডি রয়টার্স/এসএস

Translate »