রবিবার | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | বসন্তকাল | ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম

তারেক রহমানসহ ২৫ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ ২৫ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন যুক্তরাজ্য প্রবাসী মঈনুল হক।

সুনামগঞ্জের আদালতে সোমবার (২২ মার্চ) সকালে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সদরের বিচারক কুদরত-এ-এলাহীর আদালতে এই মামলাটি করা হয়।

আদালত মামলাটি গ্রহণ করে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুনামগঞ্জ সদর মডেল থানাকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন, মামলার বাদী পক্ষের আইনজীবী জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আখতারুজ্জামান সেলিম।

মামলায় উল্লেখ করা হয়েছে, তারেক রহমানসহ অন্য আসামিরা ডিজিটাল মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা, জাতির পিতা, জাতীয় সংগীত ও জাতীয় পতাকার বিরুদ্ধে অপপ্রচার ও প্রচারণা চালিয়ে এবং বিভিন্ন ওয়েবসাইটে ও ডিজিটাল মাধ্যমে আক্রমণাত্মক মিথ্যা তথ্য-উপাত্ত প্রেরণ, প্রকাশ ও প্রচার করে বাংলাদেশের সংবিধান, স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা, জাতির পিতা, জাতীয় সংগীত ও জাতীয় পতাকার অবমাননা করেছেন।

মামলায় অভিযোগে বলা হয়েছে, তারেক রহমানসহ অন্য আসামিরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অপমান করেছে, হেয় করেছে, তাকে ছোট করেছেন। তারেক রহমান তার ইউটিউব চ্যানেলে তার বাবা জিউয়ার রহমানকে বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং স্বাধীনতার ঘোষক দাবি করে বক্তব্য রেখেছেন।

বিডি রয়টার্স/এ.সি

Translate »