শুক্রবার | ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | হেমন্তকাল | ২৩শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

ফ্রান্সে দ্বিতীয় দফার লকডাউন তুলে দেয়া হচ্ছে

ফ্রান্সের প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ ফ্রান্সে দ্বিতীয় দফায় লকডাউন তুলে দেয়ার ঘোষণা দিয়েছেন । লাল রঙ তুলে দিয়ে পুরো দেশকে সবুজ আর কমলা রং অঞ্চলে ভাগ করা হয়েছে।

২ জুন থেকে বার, রেস্টুরেন্টসহ সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হচ্ছে সবুজ অঞ্চলের। এতে কর্মচাঞ্চল্য ফিরবে বলে মনে করেন প্রবাসী বাংলাদেশিরা। প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ ২ জুন থেকে সবুজ অঞ্চলেরর রেস্টুরেন্টসহ সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার কথা জানিয়েছেন। তবে কমলা রং অঞ্চলে রেস্টুরেন্টের বাইরে স্থান খোলার কথা জানিয়েছেন তিনি। একইসাথে রেস্টুরেন্টগুলোতে স্বাস্থ্যবিধি মেনেই চলতে হবে। ক্রেতা-বিক্রেতাদের মাস্ক পরে থাকতে হবে। করোনা মহামারি থেকে কাটিয়ে ওঠার জন্য ফ্রান্স সরকারের নানা উদ্যাগের পাশাপাশি দেশটির সাধারণ জনগণের জন্য আর্থিক নানা ঘোষণাও উল্লেখযোগ্য। ফ্রান্সে দ্বিতীয় দফার লকডাউন তুলে দেয়া হচ্ছে

ফ্রান্সের প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ ফ্রান্সে দ্বিতীয় দফায় লকডাউন তুলে দেয়ার ঘোষণা দিয়েছেন । লাল রঙ তুলে দিয়ে পুরো দেশকে সবুজ আর কমলা রং অঞ্চলে ভাগ করা হয়েছে। ২ জুন থেকে বার, রেস্টুরেন্টসহ সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া হচ্ছে সবুজ অঞ্চলের। এতে কর্মচাঞ্চল্য ফিরবে বলে মনে করেন প্রবাসী বাংলাদেশিরা। প্রধানমন্ত্রী এডওয়ার্ড ফিলিপ ২ জুন থেকে সবুজ অঞ্চলেরর রেস্টুরেন্টসহ সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার কথা জানিয়েছেন। তবে কমলা রং অঞ্চলে রেস্টুরেন্টের বাইরে স্থান খোলার কথা জানিয়েছেন তিনি। একইসাথে রেস্টুরেন্টগুলোতে স্বাস্থ্যবিধি মেনেই চলতে হবে। ক্রেতা-বিক্রেতাদের মাস্ক পরে থাকতে হবে।

করোনা মহামারি থেকে কাটিয়ে ওঠার জন্য ফ্রান্স সরকারের নানা উদ্যাগের পাশাপাশি দেশটির সাধারণ জনগণের জন্য আর্থিক নানা ঘোষণাও উল্লেখযোগ্য।

বিডি রয়টার্স/এ কে জি

Translate »