রবিবার | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | বসন্তকাল | ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম

ভেঙে যাওয়া সম্পর্ক আবার জোড়া লাগাতে চান ?

লাইফস্টাইল ডেস্ক: ভেঙে যাওয়া সম্পর্ক আবার জোড়া লাগাতে চান অনেকেই। পুনরায় অনুভব করতে চান প্রিয় মানুষের হৃৎস্পন্দন। পুরনো সম্পর্ককে নতুন করে জোড়া লাগানোর জন্য দুজন মানুষের মধ্যে নতুন করে বোঝাপড়া তৈরি করতে হবে।  প্রিয় মানুষের সঙ্গে একাধিক উপায়ে পুনরায় সম্পর্ক স্থাপন করা যায়।

নিজেকে প্রশ্ন করুন:

কারও সঙ্গে আবার প্রেমের সম্পর্ক স্থাপন করতে চাইলে সবার আগে নিজেকে প্রশ্ন করা উচিত তাকে আপনি কেন ভালোবাসতে চাইছেন। কাউকে ভালোবাসার আগে নিজে কতটুকু সচেতন সে বিষয়ে খেয়াল রাখা জরুরি।

কথা বলুন:

যার সঙ্গে সম্পর্ক উদ্ধার করতে চাইছেন তার সঙ্গে কথা বলুন। তার মনোভাব উপলব্ধি করার চেষ্টা করুন। কথা বলার মাধ্যমে বোঝা যায়, মানুষটি আপনার সঙ্গে সম্পর্ক স্থাপনে আগ্রহী কি না। অনলাইনে অথবা সরাসরি তার সঙ্গে কথা বলুন। একে অন্যের মধ্যে সম্প্রীতির বন্ধন তৈরি করুন।

পরিবেশ তৈরি করুন:

ভালো পরিবেশ থাকা বাঞ্ছনীয়। এমন একটি পরিবেশ বেছে নিন যেখানে তার সঙ্গে মন খুলে কথা বলা সম্ভব। যেকোনো উপায়ে ভুল বোঝাবুঝি থেকে তাকে বের করে আনুন। নিজেদের মধ্যে তৈরি হওয়া নানা বিভ্রান্তির মীমাংসা করার পরিবেশ তৈরি করুন।

সরাসরি কথা বলুন

কোনো ধরনের লুকোচুরি না করে সরাসরি কথা বলুন। স্পষ্টবাদী হোন। স্পষ্ট করে সঙ্গীকে বলুন আপনি কী চাইছেন। অতীতে যে ভুল করেছেন সে ভুলের জন্য তার কাছে নিজের ভুল স্বীকার করুন।

বিডি রয়টার্স/এ.সি

Translate »