রবিবার | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | বসন্তকাল | ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম

লকডাউনের তৃতীয় দিনে রাজশাহীর চিত্র

রাজশাহী: বাংলাদেশে দ্বিতীয় দফা করোনা মোকাবেলায় সরকারের ঘোষিত লকডাউনের (কাঠোর নিষেধাজ্ঞা) তৃতীয় দিনে রাজশাহী শহরের ব্যস্ততম সাহেব বাজারে সাধারণ সময়ের মতই চলেছে রিকশা, অটোরিশকাসহ ছোট খাটো যানবাহন। সেই সাথে সাধারণ মানুষের ঘরের বাইরে থাকার প্রবণতা লক্ষ্য করা গেছে।

বেলা ১১ টা হতে দুপুর পর্যন্ত রাজশাহী শহরের প্রাণকেন্দ্র আলুপট্টি মোড় হতে ফায়ারসার্ভিস মোড় পর্যন্ত একই চিত্র দেখা গেছে। কাজে কিংবা অকাজে বাইরে আসা নারী পুরুষের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। উঠতি বয়সী ছেলে মেয়েদেরও অযথা রাস্তায় ও বাজারে ঘোরাফেরা করতে দেখা গেছে। তবে অধিকাংশ মানুষের মুখে মাস্ক দেখা গেলেও ছিলো সামাজিক দূরত্ব না মানার চিত্র। অটোরিকশা, রিশকায় হুড়োহুড়ি করে বসে থেকে প্রত্যেকে গন্তব্যস্থলে যাচ্ছে।

লকাউনের শুরুর দিন হতেই নগরীর আরডিএ মার্কেটের সকল দোকানপাট খোলা থাকায় ক্রেতাদের উপস্থিতি আজ বেশী দেখা যায়। অপর দিকে সাহেব বাজার কাপড়পট্টির সকল বস্ত্র ব্যবসায়ীরা দোকান খুলে রাখায় সেই মার্কেটেও ক্রেতাদের উপস্থিতি ছিলো বেশী।

জিরোপয়েন্ট হতে রাজশাহী কলেজ পর্যন্ত অটোরিকশা ও রিকশা চলাচলের সময় সাধারণ সময়ের মতই যানবহনের জ্যাম দেখা গেছে। দেখে বোঝার উপায় ছিলো না যে এটি করোনা সময়ের লকডাউনের চিত্র।

তবে লকডাউনের স্বাস্থ্যবিধি মানতে ভ্রাম্যমান আদলতের নির্বাহী ম্যাজিস্ট্রের অভিযান চালাতে দেখা গেছে। এছাড়াও পুলিশ মাস্ক পড়তে ও অযথা এক জায়গায় বেশী মানুষের সমাগম না করতে হ্যান্ড মাইকিং দিয়ে জনসচেতন করার কাজটি চালিয়ে যাচ্ছে।

তবে যানবাহন চলাচল ও বেশী যাত্রী পরিবহনের ক্ষেত্রে ভ্রাম্যমান আদালতের কার্যকারিতা দেখা যায়নি তেমন।

 

বিডি রয়টার্স/এসএস

Translate »