অবশেষে হলে উঠতে পারবেন ঢাবির সব বর্ষের শিক্ষার্থীরা

অবশেষে হলে উঠতে পারবেন ঢাবির সব বর্ষের শিক্ষার্থীরা

দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলে দেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সুখবর দিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ১০ অক্টোবর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলগুলোতে সব বর্ষের শিক্ষার্থীরা উঠতে পারবেন। আর ১৬ অক্টোবর থেকে স্বশরীরে ক্লাস পরীক্ষা নেওয়া হবে।

মঙ্গলবার (৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ, ২য় বর্ষ এবং ৩য় বর্ষের আবাসিক শিক্ষার্থীরা আগামী ১০ অক্টোবর থেকে নিজ নিজ হলে উঠতে পারবেন। উল্লিখিত বর্ষের যেসকল শিক্ষার্থী অন্তত: ‘কোভিড-১৯’-এর প্রথম ডোজ টিকা নিয়েছে, তারা স্বাস্থ্যবিধি এবং এসওপি অনুসরণ করে টিকা গ্রহণের কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে নিজ নিজ হলে সকাল ৮টা থেকে প্রবেশ করতে পারবেন।

এছাড়া শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রাপ্তির জন্য আগামী ৭ অক্টোবর টিএসসিতে ভোটার রেজিস্ট্রেশন কেন্দ্র স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে সভায় জানানো হয়। যেসকল শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র নেই তারা এই কেন্দ্র থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে দ্রুত এনআইডি করতে পারবেন।

এরআগে করোনা মহামারির কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর খুলে দেওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল। মঙ্গলবার (০৫ অক্টোবর) সকাল ৮টা থেকে থেকে নিজ নিজ হলে উঠতে শুরু করেন শিক্ষার্থীরা।

বিডি রয়টার্স/এ কে জি



আজকের সব খবর