বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

বাড়ল শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

ঢাকা: মহামারি করোনাভাইরাসের কারণে দেশের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং ইবতেদায়ি ও কওমি মাদ্রাসা সমূহের চলমান ছুটি আগামী ৩১ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

মঙ্গলবার (২৯ জুন) শিক্ষা মন্ত্রণালয় থেকে এক নোটিশ দিয়ে এ তথ্য জানানো হয়েছে।

সারাদেশে করোনা পরিস্থিতি আরও অবনতি হওয়ায় ও কঠোর লকডাউন কার্যকর থাকায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তা বিবেচনায় এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে পরামর্শক্রমে এ ছুটি বাড়ানো হয়েছে।

এর আগের ঘোষণা অনুযায়ী আগামী ৩০ জুন শিক্ষা প্রতিষ্ঠান খোলার কথা ছিল। কিন্তু নতুন করে আবার কঠোর লকডাউন ঘোষণা করায় ফের অনিশ্চিত হয়ে পড়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়টি।

এদিকে  মঙ্গলবার (২৯ জুন) শিক্ষা প্রতিষ্ঠান খোলার ব্যাপারে জাতীয় সংসদে আসন্ন ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনাকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের করোনা টিকা দেওয়া শুরু হয়েছে। টিকা কার্যক্রম সম্পন্ন হলে কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। আর করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে।

বিডি রয়টার্স/এ.সি