৫৭৮ দিন বন্ধ থাকার পর প্রাণ ফিরে পেলো রাবির হল

রাজশাহী: দীর্ঘ ৫৭৮ দিন বন্ধ থাকার পর অবশেষে খুলেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি নির্ধারণী সভা সিন্ডিকেটের সিদ্ধান্তের আলোকে কমপক্ষে এক ডোজ করোনার টিকা নেওয়া শর্তে শিক্ষার্থীদের জন্য খুলেছে আবাসিক হল।

রবিবার (১৭ অক্টোবর) সকাল থেকেই আসতে শুরু করে শিক্ষার্থীরা। বেলা বাড়ার সাথে সাথে বাড়তে শুরু করে শিক্ষার্থীদের আগমনের সংখ্যা। হলগুলোর গেটে চেয়ার-টেবিল নিয়ে বসেছেন হাউজ টিউটররা।

সকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এ সময় শিক্ষার্থীদের গোলাপ, হ্যান্ড স্যানিটাইজার, চলকেট ও মাস্ক উপহার দিয়ে বরণ করে নেন তারা।

ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে হলে আগত শিক্ষার্থীর বলেন, অনেকদিন পর হলে প্রবেশ করতে পেরে ভালো লাগছে। এতদিন মেসে ছিলাম, অনেক কষ্ট করতে হয়েছে। এখন অন্তত পড়ার পরিবেশটা পাবো।

মতিহার হলের আবাসিক শিক্ষার্থী তানভির আহমেদ বলেন, এই দিনটির জন্য অপেক্ষা করছিলাম, অবশেষে পেলাম। এখন মনে হচ্ছে পৃথিবীটাও সুস্থ, সব স্বাভাবিক। হল কর্তৃপক্ষকে ধন্যবাদ সুন্দরভাবে আমাদের বরণ করে নেওয়ার জন্য।

উপাচার্য বলেন, ‘আমরা আনন্দিত দীর্ঘ বন্ধের পর শিক্ষার্থীরা ফিরেছে। তাদেরকে আমরা ফেরাতে পেরেছি। তাদেরকে বরণ করে নিতে আমরা সবধরনের প্রস্তুতি নিয়েছি। করোনার টিকার ব্যবস্থা করা হয়েছে। কেউ আক্রান্ত হলে আইসোলেটেশনের জন্য হাসপাতালে শয্যা প্রস্তুত রাখা হয়েছে, ডেডিকেটেড অ্যাম্বুলেন্স ও পর্যাপ্ত অক্সিজেন সংরক্ষণ করা হয়েছে।’

 

বিডি রয়টার্স/এসএস



আজকের সব খবর