আইসিইউতে ভর্তি সমরেশ মজুমদার

আইসিইউতে ভর্তি সমরেশ মজুমদার

শিল্প-সাহিত্য ডেস্ক: ভারতের পশ্চিমবঙ্গের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে খ্যাতিমান সাহিত্যিক সমরেশ মজুমদারকে। কলকাতার বাইপাসের ধারে বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বর্ষীয়ান এই সাহিত্যিক।

শুক্রবার (১১ জুন) সকালে নিঃশ্বাস নিতে অসুবিধা হওয়ায় কোনো ঝুঁকি না নিয়ে তাকে হাসপাতালে ভর্তি করান পরিবারের সদস্যরা। কালবেলা’র স্রষ্টার চিকিৎসায় তিন চিকিৎসকের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানা গেছে হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন থেকে। জানা গেছে, এ কথা সাহিত্যিকের শ্বাসনালীতে গভীর সংক্রমণ রয়েছে। সে কারণেই শ্বাসকষ্ট হচ্ছিল তার। এ কারণে বুকের এক্সরে, সিটি স্ক্যানসহ একাধিক রক্ত পরীক্ষা করা হচ্ছে। একই সঙ্গে করোনাভাইরাস পরীক্ষার জন্য প্রতিবেদনও পাঠানো হয়েছে। ফলাফল নেগেটিভ এসেছে।

১৯৬৭ সালে দেশ পত্রিকায় ‘দৌড়’ প্রকাশ হওয়ার পর ৭৯ বছর বয়সী এ লেখক কালবেলা, উত্তরাধিকার, কালপুরুষ, বুনো হাঁসের মতো একাধিক উল্লেখযোগ্য উপন্যাস লিখেছেন। ঝুলিতে রয়েছে অসংখ্য সম্মাননা। ১৯৮২ সালে আনন্দ পুরষ্কারে ভূষিত করা হয় তাকে। ১৯৮৪ সালে সাহিত্য আকাদেমী পুরস্কার, বঙ্কিম পুরস্কার এবং আইআইএমএস পুরস্কার লাভ করেন তিনি।

বিডি রয়টার্স/এ কে জি