ঘাতকদের হাত থেকে রক্ষা পায়নি নিষ্পাপ শিশু শেখ রাসেল

জামালপুর: জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ ছানোয়ার হোসেন ছানু বলেন , ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি নিষ্পাপ শিশু শেখ রাসেল।

খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করে তার রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কারণ তাদের মধ্যে ভয় ছিলো। খুনিরা মনে করতো, যদি বঙ্গবন্ধু পরিবারের কেউ একজন বেঁচে থাকে, তবে আবারো এদেশে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করবে।’

তিনি আরও বলেন, ‘সত্যিই সৃষ্টিকর্তার কী রহস্য। বিদেশে থাকায় সেদিন বঙ্গবন্ধুর দুই কন্যা প্রাণে বেঁচে যান। এখন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী। তিনি সর্বক্ষেত্রে দেশের উন্নয়ন করছেন। তার উন্নয়নের ছোঁয়ায় জামালপুর জেলা এখন অনেক এগিয়ে।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে জামালপুর পৌরসভা মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পূত্র শেখ রাসেল এর জন্মদিনের অনুষ্ঠানে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় আরও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএস মিজানুর রহমান মিজান, পৌর সচিব হাফিজুর রহমান, প্যানেল মেয়র মোঃ ফজলুল হক আকন্দ প্রমূখ।

এছাড়াও পৌর কাউন্সিলরবৃন্দ, পৌর পরিষদের সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। পরে এক বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে।

 

বিডি রয়টার্স/এসএস



আজকের সব খবর