পুলিশের মামলায় কুমিল্লার আদালতে মামুনুল হক

পুলিশের মামলায় কুমিল্লার আদালতে মামুনুল হক bd royters

কুমিল্লা: পুলিশের দায়ের করা মামলায় হেফাজতে ইসলামের সাবেক নেতা মাওলানা মামুনুল হক ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে কুমিল্লার আদালতে তোলা হয়েছে।

রোববার (২৬ সেপ্টেম্বর) সকালে কুমিল্লা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করা হয়।

আরও পড়ুন:

খালেদা জিয়া ১৫০ সুটকেস ভর্তি টাকা সৌদির লকারে রেখেছেন: প্রধানমন্ত্রী  

কুমিল্লার চান্দিনায় প্রশাসনের অনুমতি ছাড়া আয়োজিত মাহফিলে অংশগ্রহণ এবং উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে গত বছরের ১৭ ডিসেম্বর পুলিশ এই মামলা করে। এর আগে শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে মামুনুল হক ও খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে সড়কপথে কুমিল্লার কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

কুমিল্লার কেন্দ্রীয় কারাগারের জেল সুপার শাহজাহান আহমেদ বলেন, কুমিল্লার চান্দিনায় একটি মামলাসহ কুমিল্লায় করা একাধিক মামলার আসামি হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। কুমিল্লা আদালতে মামলার হাজিরা থাকায় গত শুক্রবার মাওলানা মামুনুল হক ও মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে কুমিল্লার কারাগারে আনা হয়। আজকে একটি মামলায় দুইজনকেই আদালতে হাজির করা হয়েছে।

আরও পড়ুন:

জামালপুরগামী কমিউটার ট্রেনে ডাকাতির ঘটনায় গ্রেপ্তার ৫

হজরত শাহজালাল বিমানবন্দরে বসানো হল করোনা টেস্টিং ল্যাব

২০২০ সালের ১৫ ডিসেম্বর কুমিল্লার চান্দিনার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় এক মাহফিলের আয়োজক ও অতিথিদের বিরুদ্ধে ১৭ ডিসেম্বর পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করে। এছাড়া ওই মামলায় হেফাজতে ইসলামের নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীসহ ছয়জনকে আসামি করা হয়।

গত ১৮ এপ্রিল দুপুর ১২টার দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে থেকে হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ। তার বিরুদ্ধ নারী ও শিশু নির্যাতন, পুলিশি কাজে বাধা, ভাঙচুর ও সন্ত্রাসী কার্যক্রমসহ ২৭টি মামলা রয়েছে।

 

বিডি রয়টার্স/এসএস



আজকের সব খবর
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত
‘চোর’ বলে প্রকাশ্যে মারপিট চেয়ারম্যানর বিরুদ্ধে সংবাদ সম্মেলন বিদ্যুতের তারে জড়িয়ে কুবি শিক্ষার্থীর মৃত্যু দেবীদ্বারে ২০ পুলিশ সদস্যসহ আক্রান্ত ১০২, মৃত-৮ জন দেবীদ্বারে সাবেক প্রকৌশলী বীরমুক্তিযোদ্ধা তাজুল ইসলামের জানাযা রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন দেবীদ্বারে আরো ১ জনের মৃত্যু, মোট আক্রান্ত ১০২ দেবীদ্বারে বেদে পরিবারে ঈদ সামগ্রী বিতরণে স্বপ্নসিড়িঁ ফাউন্ডেশন দেবীদ্বারে করোনায় আক্রান্ত ও মৃত্যুর মিছিল জেলার শীর্ষে কুমিল্লায় নতুন করে পজেটিভ’র চেয়ে করোনা জয়ী বেশী নিখোঁজের এক দিন পর গোমতী নদী থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার কুমিল্লার বুড়িচংয়ে ডাকাত দলের প্রস্তুতিকালে দেশীয় অস্ত্রসহ ৪ জন আটক