মঙ্গলবার | ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ | হেমন্তকাল | ২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

সৌদিতে করোনা থেকে সুস্থ শতকরা ৭৩ জন

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে আরও ২ হাজার ৫৯১ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। ফলে দেশটিতে সর্বমোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯৫ হাজার ৭৪৮ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে আরও ৩১ জনের। ফলে সর্বমোট মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৬৪২। এদিকে নতুন করে সুস্থ হয়ে উঠেছেন আরও এক হাজার ৬৫১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭০ হাজার ৬১৬জন। শুক্রবার (৫ জুন) সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। মন্ত্রণালয়ের দেয়া তথ্য বিশ্লেষণ করলে দেখা যায়, বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ২৪ হাজার ৪৯০ জন। এর মধ্যে এক হাজার ৪১২ জনের অবস্থা আশঙ্কাজনক। তবে দেশটিতে সুস্থতার হার ৭৩.২৮ শতাংশ। অর্থাৎ দেশটিতে শতকরা ৭৩ জনের বেশি মানুষ করোনা থেকে মুক্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি রিয়াদে; ৭১৯ জন। দ্বিতীয় স্থানে রয়েছে বন্দর নগরী জেদ্দা ৪৫৯ জন, মক্কায় ২৫৪, মদিনায় ১২৯, হুফুপ ১০২, দাম্মামে ৯০, আল খোবার ৮১, ক্বাতিপ ৭৬, আল জুবাইল ৬৬, আল মুমবারজ ৬০, বুরাইদা ৪৮, জাহারান ৪৫, তায়েপ ৩১, খামিস মুশাইত ২৯ জন। এছাড়া আর কিছু অঞ্চলে কয়েক জন করে নতুন আক্রান্তের খবর পাওয়া গেছে।

এদিকে, সৌদিতে ভিনদেশি মানুষ আক্রান্ত-মৃত্যুর তালিকায় শীর্ষে রয়েছে বাংলাদেশের প্রবাসীরা। একসঙ্গে অনেক প্রবাসী বসবাস করছেন বিধায় দেশটিতে ব্যাপকহারে প্রবাসীরা আক্রান্ত হচ্ছেন।

বিডি রয়টার্স/এ কে জি

Translate »