শনিবার | ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | বসন্তকাল | ১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম

হেফাজতের সঙ্গে বিএনপির কোনও সম্পর্ক নেই: ফখরুল

ঢাকা: হেফাজতে ইসলামের সঙ্গে বিএনপির কোনও সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ।

মঙ্গলবার (৩০ মার্চ) বিকেল ৪টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন এ দাবি করেন তিনি।

ফখরুল বলেন, গণমাধ্যমে প্রচার করা হয়েছে হেফাজতি তাণ্ডব। এ তাণ্ডবে বিএনপি ইন্ধন দিয়েছে, তাদের কর্মসূচি পালনে সমর্থন দিয়েছে বলে দাবি করছেন সরকারের মন্ত্রীসহ অনেকে। আমি স্পষ্ট বলতে চাই, হেফাজত সঙ্গে আমাদের কোনও সম্পর্ক নেই।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনে অবৈধ সরকারের পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে মানুষ হত্যার প্রতিবাদে গতকাল ও আজ আমরা কর্মসূচি পালন করেছি। আমাদের হিসেবে গত কয়েকদিনে পুলিশ ও আওয়ামী সন্ত্রাসীদের হামলায় ১৫ জন প্রাণ হারিয়েছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার প্রচার চালাচ্ছে আমরা হেফাজতকে সমর্থন ও উস্কানি দিয়েছি। হেফাজতকে উস্কানি তো দিয়েছে সরকার। হেফাজত কোনও রাজনৈতিক সংগঠন নয়। হেফাজতের কর্মসূচিতে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের এক নেতা গুলি করছে, সেই ছবি গণমাধ্যমে প্রকাশও হয়েছে।

করোনা পরিস্থিতি নিয়ে সরকারের সমালোচনা ফখরুল বলেন, সরকার ১৮ দফা নির্দেশনা দিয়েছে, কিন্তু বাস্তবায়নের কোনও লক্ষণ দেখছি না। সরকারের উদ্যোগটা কোথায়? সরকারের পক্ষ থেকে দৃশ্যমান পদক্ষেপ নেই?

বিডি রয়টার্স/এ.সি

Translate »