রবিবার | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | বসন্তকাল | ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম

২৩ মে খুলছে সকল শিক্ষা প্রতিষ্ঠান

শিক্ষা ডেস্ক: ঈদের পর ২৩ মে শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। করোনা মহামারির কারণে দীর্ঘদিন দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়া হলো।

বৃহস্পতিবার (২৫ মার্চ) সন্ধ্যায় করোনাভাইরাস সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির বৈঠক শেষে শিক্ষা মন্ত্রণালয় গণমাধ্যমকে এ তথ্য দেয়।

শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা এবং সার্বিক নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে ও কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির পরামর্শক্রমে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ঈদুল ফিতরের পর ২৩ মে ক্লাস শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে  অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানানো হয়। বর্তমানে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনাভাইরাসের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ৩০ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা ছিল। তবে ঈদের পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে।

বিডি রয়টার্স/এ.সি

Translate »