নোয়াখালীতে জেলা জামায়াতের আমিরসহ আটক ৩

নোয়াখালীতে জেলা জামায়াতের আমিরসহ আটক ৩

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জে জামায়েত ইসলামের নেতাকর্মী ঝটিকা মিছিল করে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় জামায়াত ইসলামীর ৩ নেতাকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলে, জেলা জামায়াতের আমির মাওলানা আলাউদ্দিন (৬০),জেলা জামায়াতের সাহিত্য সংস্কৃতি সম্পাদক নাসিমুল গনি চৌধুরী ওরপে মহল (৪৫),জামায়াত নেতা ফখরুল ইসলাম দাউদ (৪০)।

বুধবার (৮ সেপ্টেম্বর) ভোর রাতে উপজেলার পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। আটককৃতরা বর্তমানে থানা হেফাজতে রয়েছে।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার সকালে নোয়াখালীর বেগমগঞ্জে জামায়াত ইসলামীর কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খানসহ ১০ জনকে গ্রেফতারের প্রতিবাদে পুলিশের চোখ ফাঁকি দিয়ে নোয়াখালীর চৌমুহনী বাজারে বিক্ষোভ মিছিল করে জামায়াত ইসলামের নেতাকর্মীরা।

ওই বিক্ষোভ মিছিল শেষে কাচারি বাড়ি মসজিদ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি ও সাবেক বেগমগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা বোরহান উদ্দিন, জেলা জামায়াতের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নাসিমুল গনি মহল চৌধুরী, চেীমুহনী পৌর জামায়াতের সেক্রেটারি অ্যাডভোকেট মিজানুর রহমান, শিবিরের নোয়াখালী উত্তর সভাপতি মো.সুমন। পরে খবর পেয়ে বুধবার ভোর রাতে পুলিশ তাদের একাধিক স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার করে।

বেগমগঞ্জ মডেল থানার ওসির দায়িত্বে থাকা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.রুহুল আমিন জানান, চৌমুহনী বাজার এলাকায় বাংলাদেশ জামায়েত ইসলামী ঝটিকা মিছিল করে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় বিশেষ ক্ষমতা আইনে ১১জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০/৪০জনকে আসামি করে মামলা হয়েছে। ওই মামলায় তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

বিডি রয়টার্স/এ.সি



আজকের সব খবর
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত