লালমনিরহাটে নতুন মাদক এস্কাফ

নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল পাওয়া যাচ্ছে না সীমান্তবর্তী জেলা লালমনিরহাটে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় আর সীমান্তে কড়াকড়ি নজরদারির কারণে ফেনসিডিল

লালমনিরহাট: নিষিদ্ধ ভারতীয় ফেনসিডিল পাওয়া যাচ্ছে না সীমান্তবর্তী জেলা লালমনিরহাটে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় আর সীমান্তে কড়াকড়ি নজরদারির কারণে ফেনসিডিল এখন দুষ্প্রাপ্য হলেও নতুন মাদক এস্কাফ দখলে নিয়ে নিচ্ছে ফেনসিডিলের জায়গা।

এই মাদক ইতোমধ্যে ভারতীয় সীমান্ত পার হয়ে স্থানীয় চাহিদা মিটিয়ে চলে যাচ্ছে দেশের বিভিন্ন জেলায়। এস্কাফ (Eskuf) নামের নতুন এই মাদক বাংলাদেশে তারাই আনছে যারা ফেনসিডিলের কারবার করতো।

খোঁজ নিয়ে জানা গেছে, সীমান্তবর্তী জেলা লালমনিরহাটের দুর্গাপুর-মোগলহাট সীমান্ত রুট ও কুলাঘাট-বড়বাড়ী রুট দিয়ে ভারত থেকে আসা ফেনসিডিলের জায়গায় এখন এস্কাফ নামের মাদক পাচার হয়ে আসে। পাচার হওয়া এসব মাদকদ্রব্য তুলে দেওয়া হয় খুচরা ও পাইকারি বিক্রেতাদের হাতে।

স্থানীয় ফেনসিডিল সেবীদের চাহিদা মিটিয়ে চলে যাচ্ছে জেলার বাহিরে।ফেনসিডিল দুষ্প্রাপ্য হওয়ায় নতুন এই মাদক সেবন করে বুদ হয়ে থাকছে যুবকেরা।

মাদক সেবনকারীদের সাথে কথা বলে জানা গেছে, এস্কাফ নামের নতুন মাদক সেবন করলে, অনুভূতি অনেকটা ফেনসিডিল সেবনের মতো হলেও অনেক সময় পেটে ব্যথা অনুভব হয়, মাঝেমাঝে মাথা ব্যথা করে, শরীরের বিভিন্ন জায়গায় ছোট ছোট ফুটকুনি ওঠে আর তা অনেক চুলকায়।

লালমনিরহাট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. খাইরুল বাশার বলেন, সুনির্দিষ্ট তথ্য পেলে আমরা ব্যবস্থা নিব।

বিডি রয়টার্স/এ.সি



আজকের সব খবর