সোনারগাঁয়ে ভেজাল পানীয় তৈরির দায়ে গ্রেফতার ১

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁ সাদিপুর এলাকায় র‌্যাব-১১ অভিযান চালিয়ে এক অননুমোদিত কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির সময় হাতেনাতে ১ জনকে গ্রেফতার করেছে। অভিযানের সময় কারখানার মালিক ও ম্যানেজার পালিয়ে যায়।

মঙ্গলবার (১১ আগস্ট) র‍্যাব-১১’র অতিরিক্ত পুলিশ সুপার মো.জসিমউদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, সোমবার সন্ধায় অভিযান চালিয়ে মো.মজিবুর রহমান (৫০) কে গ্রেফতার করা হয়েছে। তবে এমডি মো. রশিদ আলী ও কারখানার ম্যানেজার মো.সুজন মাহমুদ কৌশলে পালিয়ে যায়।

র‍্যাব জানায়, অভিযানের সময় কারখানায় তৈরি অবস্থায় ১০০ মিলি ওজনের ১২৯৬ বোতল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, ১০০ মিলি ওজনের ১৫১২ বোতল লিচি ফ্লেভার ড্রিংক, ১০০ মিলি ওজনের ১১৫২ বোতল লাচ্ছি এডেড মিল্ক, ৪ কেজি সাইট্রিক এসিড, ৪ কেজি তরল ম্যাংগো ফ্লেভার, ২ কেজি পটাসিয়াম সালফেট উদ্ধার করা হয়। এর সাথে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় বোঝাই ১টি মিনি কাভার্ড ভ্যানও উদ্ধার করা হয়।

মজিবুরকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, তারা কয়েক বছর যাবৎ সরকারী অনুমোদন না নিয়ে ‘আর এন আর ড্রিংকস এন্ড এগ্রো প্রোডাক্টস’ নামক ফ্যাক্টরী চালিয়ে আসছিল। উক্ত ফ্যাক্টরীতে ‘পাতাকুড়ি’ ব্র্যান্ড নাম ধারণ করে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লিচি ফ্লেভার ড্রিংক ও লাচ্ছি এডেড মিল্কসহ বিভিন্ন ধরনের ভেজাল পানীয় বিএসটিআই এর অনুমোদন না নিয়েই বিএসটিআই এর লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করে আসছে।

 

বিডি রয়টার্স/