রাজধানীর পশুরহাটে ৬ জনের করোনা শনাক্ত

ছয় জন করোনা রোগী শনাক্ত হয়েছে। উত্তরার উত্তরখান ও ১৭ নম্বর সেক্টরের হাট এবং বনশ্রী আফতাব নগরের হাট থেকে মাত্র দুই দিনেই এই ছয় জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলো।

ঢাকা: রাজধানীর তিনটি পশুর হাট থেকে ছয় জন করোনা রোগী শনাক্ত হয়েছে। উত্তরার উত্তরখান ও ১৭ নম্বর সেক্টরের হাট এবং বনশ্রী আফতাব নগরের হাট থেকে মাত্র দুই দিনেই এই ছয় জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলো।

রাজধানীর সব হাটেই বেসরকারি প্রতিষ্ঠান ব্র্যাকের উদ্যোগে করোনা টেস্ট বুথ রয়েছে। এসব বুথে গত দুই দিনে ৯২ জনের অ্যান্টিজেন টেস্ট করা হয়। যার মধ্যে শনিবার (১৭ জুলাই) দু’জনের শরীরে এবং রোববার (১৮ জুলাই) চারজনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়।

এদিকে, স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করায় রাজধানীর গাবতলী পশুর হাটকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। মাস্ক পরাসহ দূরত্ব মেনে না চলায় হাট কর্তৃপক্ষকে এই জারিমানা করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার (১৯ জুলাই) বেলা ১১টার পর হাটে গিয়ে মেয়র স্বাস্থ্যবিধি ভঙ্গের দৃশ্য দেখে এই জরিমানা করেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, গাবতলীর পুরো হাট অব্যবস্থাপনায় ভরপুর ছিল। তাই এক ঘণ্টা হাটে হাসিল আদায় বন্ধ রেখেছি এবং ইজারাদারকে ১০ লাখ টাকা জরিমানা করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বলেছি। তিনি তা করেছেন।

হাট পরিচালনা করতে যেসব শর্ত দেওয়া হয়েছিল তা যথাযথ পালন হচ্ছে কিনা তা পরিদর্শন করতে গিয়েছিলেন মেয়র। এসময় যারা মাস্ক ছাড়া হাটে প্রবেশ করেছেন তাদের মাঝে মাস্ক বিতরণ করেন তিনি।

বিডি রয়টার্স/এ.সি