কাল পৌর-নির্বাচন উৎসমুখর পরিবেশে হবে: ইসি সচিব

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেছেন, আগামীকাল (২৮ ফেব্রুয়ারি) রোববার অনুষ্ঠতব্য ২৯টি পৌরসভায় সাধারণ নির্বাচন ও চারটি উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন উৎসমুখর পরিবেশে সম্পন্ন হবে বলে আশা করছি। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে ইসি সচিব এ আশাবাদ ব্যক্ত করেন।

হুমায়ুন কবীর বলেন, যেখানেই কোনো সমস্যা হচ্ছে, সেখানেই ব্যবস্থা নেওয়া হচ্ছে। যেসব বিষয়গুলো আমরা জানতে পারছি, সেগুলো মাঠে আমাদের আইনশৃক্সখলায় দায়িত্বে যারা আছেন, তাদের ব্যবস্থা নিতে বলে দিচ্ছি।

গত ১৯ জানুয়ারি পঞ্চম ধাপে নির্বাচনের জন্য ৩১ পৌরসভার তফসিল ঘোষণা করে ইসি। আগামী রোববার যে ২৯ পৌরসভায় ভোট হবে সেগুলো হলো- যশোর সদর ও কেশবপুর, নীলফামারীর সৈয়দপুর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, চট্টগ্রামের মিরসরাই, বারইয়ারহাট ও রাঙ্গুনিয়া, কিশোরগঞ্জের ভৈরব, জামালপুর সদর, মাদারগঞ্জ ও ইসলামপুর, ময়মনসিংহের নান্দাইল, মানিকগঞ্জের সিঙ্গাইর, গাজীপুরের কালীগঞ্জ, রংপুরের হারাগাছ। এছাড়া রাজশাহীর দুর্গাপুর ও চারঘাট, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, বগুড়া সদর, জয়পুরহাট সদর, মাদারীপুর সদর ও শিবচর, ভোলা সদর ও চরফ্যাশন, হবিগঞ্জ সদর, চাঁদপুরের শাহরাস্তি ও মতলব, ব্রাহ্মণবাড়িয়া সদর, লক্ষীপুর রায়পুর ও রংপুরের সৈয়দপুর পৌরসভার সাধারণ নির্বাচনও অনুষ্ঠিত হবে। এদিন ঝিনাইদহের শৈলকুপা, ফরিদপুরের মধুখালী, রাজশাহীর পবা ও কুমিল্লার দেবিদ্বার উপজেলায় চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হবে।

বিডি রয়টার্স/এ.সি