ফরিদপুরের ভাঙ্গা পৌরসভা নির্বাচনে চলছে ভোট গ্রহন

ফরিদপুরের ভাঙ্গা পৌরসভা নির্বাচনে চলছে ভোট গ্রহন bd royters

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা পৌরসভা নির্বাচনে ভোট গ্রহন চলছে। সকাল ৮ টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহন। চলবে বিকেল ৪ টা পর্যন্ত। নির্বাচন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। কেন্দ্রগুলোতে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করতে পুলিশ,র‌্যাবের পাশাপাশি মোতায়েন রয়েছে বিজিবি। তারা সার্বক্ষনিক নির্বাচনী এলাকায় টহল দিচ্ছে।

এই প্রথমবারের মত সকল কেন্দ্রে ইভিএম পদ্বতিতে ভোটগ্রহন করা হচ্ছে। নির্বাচনে মেয়র পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন ৩ জন প্রার্থী। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দীতা করছেন দুই যুগেরও বেশী সময় ধরে মেয়র পদে থাকা আবু ফয়েজ মোঃ রেজা। এছাড়া, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারীকেল গাছ প্রতীক নিয়ে তরুন সমাজ সেবক ইসমাইল মুন্সী, এবং মোঃ অসাদুজ্জামান হাতপাখা প্রতীক নিয়ে লড়ছেন।

মেয়র পদে ছাড়াও কাউন্সিলর পদে মোট ৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন। এর মধ্যে সাধারন কাউন্সিলর পদে ৩৩ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৬ হাজার ৮,শ ৮১ । এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ৪,শ ৪৬ এবং নারী ভোটার সংখ্যা ১৩ হাজার ৪,শ ৩৫ ।

নির্বাচনে ০৯টি ওয়ার্ডে ১৫ টি কেন্দ্রের মাধ্যমে ৮১টি কক্ষে ভোটগ্রহন করা হবে। কেন্দ্রগুলোতে নিরাপত্তার জন্য আনসার-পুলিশ সদস্যদের পাশাপাশি র‌্যাব ,বিজিবি মোতায়েন রয়েছে। যে কোন অপ্রীতিকর পরিস্থিতিতি এড়াতে প্রতিটি ভোটকেন্দ্রে ম্যাজিষ্ট্রেট সার্বক্ষনিক মাঠে কাজ করছে।

 

বিডি রয়টার্স/এসএস



আজকের সব খবর
সারাবাংলা বিভাগের সর্বাধিক পঠিত