এবার বলিউডে ইয়োহানি

‘মানিকে মাগে হিথে

সিংহলি ভাষার গায়িকা ইয়োহানি ডি’সিলভা। সম্প্রতি তার ভাইরাল গান ‘মানিকে মাগে হিথে’ গেয়েই মন জয় করেছিলেন এশিয়া অঞ্চলের।

সম্প্রতি এক সাক্ষাতকারে ইয়োহানি বলেছিলেন, ‘বলিউড সিনেমার প্রচণ্ড ভক্ত আমি। আমার খুব ভালো লাগে হিন্দি সিনেমার গান। সুযোগ পেলে সে সব গানও গাই। আমার খুব ইচ্ছে বলিউডের ছবিতে গান করার।’

অবশেষে তার ইচ্ছা পূরণ হতে চলেছে। সব কিছু ছাপিয়ে ইয়োহানির এবার অভিষেক হতে চলেছে বলিউডে। অজয় দেবগণ অভিনীত ‘থ্যাঙ্ক গড’ ছবিতে থাকছে ‘মানিকে মাগে হিথে’-এর হিন্দি সংস্করণ।

গানটি কম্পোজ করবেন তানিষ্ক বাগচি। হিন্দিতে গানটি লিখবেন রাশমি গর্গ। ইউহানির গানে ঠোঁট মেলাবেন রাকুল প্রিত। অজয় দেবগণ , রাকুলপ্রিত ছাড়াও ছবিতে অভিনয় করছেন সিদ্ধার্থ মালহোত্রা। পরিচালনার দায়িত্বে ইন্দ্র কুমার।

পরিচালক ইন্দ্র কুমার ভারতীয় সংবাদ মাধ্যমকে জানায়, ইয়োহানির এই ভাইরাল গান তার সিনেমায় পেয়ে তিনি খুবই খুশি। খুব শীঘ্রয় এই গানের শুটিং শুরু করা হবে। ফ্যামিলি কমেডি ধাচের ‘থ্যাংক গড’ এই সিনেমা মুক্তি পাবে আগামি বছর।

এবারের বিগবসের ঘরে সালমান খান বিশেষ অতিথি হিসেবে শো মাতাতে হাজির করেছিলেন ইয়োহানিকে। সেই মঞ্চে দাঁড়িয়ে ইয়োহানিকে পাশে নিয়ে ‘মানিকে মাগে হিথে’র সঙ্গে গলা মেলালেন সালমান। আর গান গাইতে গিয়ে হোঁচট খেয়ে, ইয়োহানির কাছ থেকে নতুন করে গান শিখেও বলিউডের দাবাং খান!

বিগ বস মঞ্চে ইয়োহানি তার মিষ্টি মধুর কণ্ঠে সালমানকে শোনাচ্ছিলেন ‘মানিকে মাগে হিথে’। গুনগুন করে গান করার ইচ্ছা প্রকাশ করেন সঞ্চালক সালমানও। আবদার করে বসেন ইয়োহানির কাছে যে তিনি যেন লিরিকসগুলো ধরে ধরে শেখান। ব্যস! তাতেই কুপোকাত ছাত্র সালমান খান।

ভেঙে ভেঙেই সালমানকে এই গান শেখাচ্ছিলেন ইয়োহানি। প্রথম লাইনটা কোনো রকমে উতরে দিলেও, ‘নেরিয়ে নুম্বে নাগে, মাগে নেত্তেরা মেহাইয়ায়ি শিয়েয়ি’ উচ্চারণের সময় শেয়েয়ি-র জায়গা ‘শ্রীদেবী’ বলে বসলেন সালমান। যা শুনে হাসি চেপে রাখতে পারেনননি ইয়োহানি। মঞ্চেই হেসে গড়িয়ে পড়েন তিনি, যোগ দেন সালমানও।

২০১৯ সালে ইউটিউব দিয়েই গানের ক্যারিয়ার শুরু করেন ইয়োহানি। ‘দেভিয়াঙ্গি’ তার প্রথম গান। গানটি ইউহানি নিজেই লেখেন, সুর করেন। নিজ দেশে র‌্যাপার হিসেবে বেশ খ্যাতি রয়েছে তার। সংগীত প্রযোজনাও করেন এই শিল্পী। পেয়েছেন একাধিক পুরস্কার। নিজ দেশ শ্রীলংকায় তাকে বলা হয় র‌্যাপ কুইন।

বিডি রয়টার্স/এ.সি



আজকের সব খবর