সাংবাদিক দানিশের মৃত্যুতে দুঃখ প্রকাশ তালেবানের

সাংবাদিক দানিশের মৃত্যুতে দুঃখ প্রকাশ তালেবানের

আন্তর্জাতিক ডেস্ক: দানিশ সিদ্দিকির মৃত্যুতে শোকপ্রকাশ করলো তালেবান। সংগঠনটির তরফ থেকে জানানো হয়েছে, কীভাবে দানিশের মৃত্যু হলো, বিষয়টি তাদের অজানা।

এক আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেন, আমরা সত্যিই জানি না কার চালানো গুলিতে ওই সাংবাদিকের মৃত্যু হয়েছে। তিনি আরও বলেন, যুদ্ধক্ষেত্রে প্রবেশ করার আগে যেকোনো সাংবাদিকের উচিত আমাদের বিষয়টি জানানো। তাহলে ওই ব্যক্তির সুরক্ষার দায়িত্ব আমাদের হবে। আমরা সঠিক যত্ন নিতে পারব। তবে ভারতীয় সাংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুতে আমরা শোকস্তব্ধ। কিন্তু সাংবাদিকরা আমাদের না জানিয়েই যুদ্ধক্ষেত্রে আসছেন, এটাই আফসোস। শুক্রবার আফগান সেনা এবং তালেবানিদের যুদ্ধকালীন অবস্থা কভার করতে গিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছেন রয়টার্সের সাংবাদিক দানিশ সিদ্দিকি। এই প্রসঙ্গে আফগান কমান্ডার রয়টার্সকে জানায়, আফগান স্পেশাল ফোর্স মেইন মার্কেট এবং স্পিন বোল্ডাক এলাকার দখল বেইতার চেষ্টা করছিল।

সংবাদ সংগ্রহের জন্য দানিশ উপস্থিত ছিলেন সেখানে। তালেবানিদের সঙ্গে গুলির লড়াইয়ের সময় ৩৮ বছর বয়সী দানিশের মৃত্যু হয় বলেই জানায় আফগান সেনারা। ভারতীয় সংবাদ সংস্থার খবরে জানা গেছে, ইতোমধ্যেই দানিশের লাশ আইসিআরসি’এর হাতে তুলে দিয়েছে তালেবান। ভারতের হাতে সাংবাদিকের লাশ তুলে দেয়ার ব্যবস্থাও করা হয়েছে। ভারত সরকার দানিশের লাশ ফেরানোর প্রক্রিয়া শুরু করেছে। সূত্র : ইন্ডিয়া টুডে।

বিডি রয়টার্স/এ কে জি