সে আপনাকে পাত্তাই দিচ্ছে না যা করবেন

সে আপনাকে পাত্তাই দিচ্ছে না যা করবেন

জীবনের সবচেয়ে দুঃখজনক ঘটনার একটি হতে পারে নিজের পছন্দের মানুষের কাছ থেকে পাত্তা না পাওয়া। প্রিয়জনের উপেক্ষা সহ্য করার শক্তি কম মানুষেরই থাকে। আপনি হয়তো তাকে ফোন করছেন, মেসেজ দিচ্ছেন কিন্তু তিনি কোনো প্রত্যুত্তর পাচ্ছেন না। এদিকে তার জন্য ভেবে ভেবে আপনার চোখের নিচে জমছে কালি। কিন্তু এতটাও চিন্তিত হওয়ার দরকার নেই। তার সাড়া পাচ্ছেন না বলে চেষ্টা বন্ধ করারও দরকার নেই। প্রিয়জনের মনোযোগ আকর্ষণের জন্য মেনে চলতে পারেন এই বিষয়গুলো-

নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করুন

আপনি যদি পছন্দের মানুষের নজর কাড়তে চান তবে সেজন্য একটি ভালো উপায় হতে পারে নিজের সেরা পোশাকটি পরা। চেষ্টা করুন এমন পোশাক পরতে যেটি আপনার আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়। তার সামনে কখনো অস্থিরতা দেখাবেন না। আপনাকে সুন্দর, সতেজ এবং প্রাণবন্ত দেখানো গুরুত্বপূর্ণ। এটি আপনার প্রতি তার আগ্রহ বাড়িয়ে তুলবে।

একটি সংযোগ দিয়ে শুরু করুন

আপনার এবং আপনার প্রিয় মানুষের মধ্যে একটি সংযোগের সন্ধান করুন। এমন কিছু আছে যা সে পছন্দ করে বা ভালোবাসে? সেই কাজটি করার চেষ্টা করুন এবং এটি আপনাকে তার সঙ্গে সংযোগ স্থাপনের সুযোগ দেবে। যে বিষয়গুলো নিয়ে সে কথা বলতে চায় সেই বিষয়ে আপনারও দক্ষতা বা জানাশোনা থাকলে ভালো। তাতে সে আপনার সঙ্গে আলাপচারিতা চালিয়ে যাওয়ায় আগ্রহী হবে।

বুঝুন কেন সে আপনাকে উপেক্ষা করছে

কেন আপনার প্রিয় মানুষটি আপনাকে উপেক্ষা করছে সেই কারণ জানার চেষ্টা করুন। নয়তো এটি আপনার মস্তিষ্ককে কুরে কুরে খেতে থাকবে। আপনার প্রত্যাশা বেশি হলে হতাশাও বেশি হতে থাকবে। এ ধরনের ক্ষেত্রে, একমাত্র সমাধান হলো তার সঙ্গে যোগাযোগ করা, কেন সে আপনাকে উপেক্ষা করছে সে সম্পর্কে জিজ্ঞাসা করা। সমস্যা সম্পর্কে না জানলে তো আপনি তার সঙ্গে যোগাযোগ করতে পারবেন না।

তাকে বুঝতে দিন

আপনি কতটা মজার, সুখি ও ভাগ্যবান ব্যক্তি তা আপনার প্রিয় মানুষটিকে বুঝতে দিন। মনে রাখবেন, ইতিবাচক মনোভাব মানুষকে আকর্ষণ করে। যখন সে দেখবে আপনি ভালো জীবনযাপন করছেন, সে আপনার সুখ ভাগ করে নেওয়ার জন্য আপনার জীবনের একটি অংশ হওয়ার চেষ্টা করবে। এবং তখনই আপনি আপনার পদক্ষেপ নেবেন।

হয়তো সে আপনার জন্য নয়

আপনার সমস্ত প্রচেষ্টা সত্ত্বেও যদি তাকে আগ্রহী বলে মনে না হয়, তাহলে আপনাকে শেষ পর্যন্ত কঠিন সত্যটি মেনে নিতে হবে যে সে আপনার জন্য নয়। আপনি কাউকে আপনাকে পছন্দ করতে বাধ্য করতে পারেন না কিন্তু তাকে হৃদয়ে রেখে দিতে পারেন। হয়তো সে আপনার আত্মার সঙ্গী শুধু দূরত্বটা এক পৃথিবী।

বিডি রয়টার্স/এ কে জি



আজকের সব খবর
লাইফস্টাইল বিভাগের সর্বাধিক পঠিত