রংপুরের ঘটনার খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী: কাদের

রংপুরের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে খোঁজ রাখছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা: রংপুরের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে খোঁজ রাখছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ ঘটনায় দল পর্যবেক্ষণে রয়েছে বলেও জানান কাদের।

সোমবার (১৮ অক্টোবর) সকালে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, দেশে সাম্প্রদায়িক রাজনৈতিক উত্তরাধিকারী বিএনপিই। কিন্তু যে কোনো মূল্যে সাম্প্রদায়িক অপশক্তিকে ডালপালাসহ উপরে ফেলতে হবে।

ওবায়দুল কাদের জানান, গত ১২ বছরে কোথাও কোনো হামলা হয়নি কিন্তু এবার পরিকল্পিতভাবে হামলা করা হচ্ছে। ফেসবুকের অপপ্রচার থেকে রংপুরে হামলা হয়েছে, অপপ্রচার ছড়িয়ে তারা দেশে অস্থিতিশীল করার চেষ্টা করছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও জানান, সাম্প্রদায়িক সহিংসতা রুখতে দলের সব নেতাকর্মীকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন দলের সভানেত্রী শেখ হাসিনা।

এ সময় কেন্দ্রীয় নেতারা ছাড়াও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ।

বিডি রয়টার্স/এ.সি



আজকের সব খবর
রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত