কিউকমকাণ্ড: আরজে নীরবসহ দু’জন রিমান্ডে

ঢাকা: দেশের আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিপন মিয়াকে দুইদিন এবং প্রতিষ্ঠানটির বিপণন ও জনসংযোগ বিভাগের প্রধান হুমায়ুন কবির ওরফে আরজে নীরবকে একদিনের রিমান্ড দিয়েছেন আদালত। রাজধানীর লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সোমবার (১৮ অক্টোবর) আদালত এ আদেশ দেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) হেলাল উদ্দিন সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গ্রাহকের ৬৫ লাখ টাকা আত্মসাতের মামলায় কিউকমের রিপন ও নীরবকে আদালতে হাজির করে পাঁচ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ১৬ জুন কিউকমে ২৩ গ্রাহক মোটরসাইকেল ও টিভি কিনতে ক্রয়াদেশ দেন। পণ্য কেনাবাবদ ৬৫ লাখ ৭৩ হাজার ৫৩৩ টাকা জমা দেন। কিন্তু তাদের পণ্য সরবরাহ করেনি কিউকম। এতে ক্ষুব্ধ হয়ে রিপন, নীরব, তানভীরসহ অজ্ঞাতনামা পাঁচ থেকে ছয়জনের বিরুদ্ধে রিয়াজ উদ্দিন আহমেদ নামের এক গ্রাহক ৬ অক্টোবর লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

এর আগে পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ও প্রতারণার মামলায় ৩ অক্টোবর কিউকমের সিইও মো. রিপন মিয়াকে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে গ্রেফতার করে ডিএমপির গোয়েন্দা বিভাগ।

পণ্য সরবরাহ না করে ৫৬ লাখ ৫৭ হাজার ৬৮৯ টাকা আত্মসাতের অভিযোগে কিউকমের সিইও রিপন মিয়া, তার স্ত্রী সৈয়দা তাসমিনা তারিন, আরজে নীরবসহ ছয়জনকে আসামি করে ৭ অক্টোবর তেজগাঁও শিল্পাঞ্চল থানায় মামলা করেন আবদুল্লাহ খান নামের এক গ্রাহক। পরদিন রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে আরজে নীরবকে গ্রেফতার করে পুলিশ। এরপর পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিএমএম আদালত তাকে এক দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম ২০১৯ সালে প্রতিষ্ঠিত হয়। বাজারমূল্যের চেয়ে কমে পণ্য দেওয়ার কথা বলে গ্রাহকদের ধোঁকা দেওয়ার অভিযোগ রয়েছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

বিডি রয়টার্স/এ.সি



আজকের সব খবর