ছেলের হাতে নির্যাতনের শিকার বাবা, ভিডিও ভাইরাল

ছেলের হাতে নির্যাতনের শিকার বাবা, ভিডিও ভাইরাল

পটুয়াখালী: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় দেলোয়ার ফরাজী(৬৫) নামে এক বাবা তার ছেলের হাতে নির্যাতনের শিকার হয়েছেন। বাবাকে নির্যাতনকারী ওই ছেলের নাম ফিরোজ ফরাজী(৩৫)।

ওই নির্যাতনের ভিডিও ভাইরাল হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় ওঠে।

বুধবার (১৬ জুন) দুপুরে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের দক্ষিণ চরমোন্তাজ গ্রামে এ ঘটনা ঘটে।

পরে বৃহস্পতিবার রাতে নির্যাতনের ঘটনার ২৭ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যায়, ছেলে তার বাবাকে টেনে হিঁচড়ে একটি খালের দিকে নিয়ে যাচ্ছেন। বাবার পরনের গেঞ্জিটাকে টেনে টেনে ছিঁড়ে ফেলছেন। আশেপাশের লোকজন তাকিয়ে দেখতেছেন। পরে একজন নারী ফিরোজ ফারাজীকে থামতে বলছেন।

স্থানীয়রা জানায়, নির্যাতনের শিকার ওই বৃদ্ধা এবং বড় ছেলে আলমাছ ফরাজীর সঙ্গে তার পারিবারিক বিরোধ চলছে।  স্ত্রীর প্রভাব খাটিয়ে দীর্ঘদিন ধরে সে তার বাবাকে বিভিন্নভাবে হয়রানি করে আসছে। এরই মধ্যে বাবার কাছে একটি মহিষ দাবি করে আলমাছ ফরাজী।

দাবির মহিষ না দেয়ায় ছোট ভাই ফিরোজ ফরজীকে বাবার বিরুদ্ধে লেলিয়ে দেয়। বড় ভাইয়ের উস্কানি পেয়ে প্রকাশ্যে বাবাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন ফিরোজ। সেই সময়ে স্থানীয় একজন মোবাইল ফোনে ভিডিওটি ধারণ করেন। একদিন পরে সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে হৈ চৈ শুরু হয়। ওই সন্তানের বিচার দাবি করে নিজের ফেসবুক ওয়ালে পোস্ট দিচ্ছেন অনেকেই।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ দেওয়ান জগলুল হাসান জানান, বৃদ্ধা তার ছেলের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বর্তমানে মামলা প্রক্রিয়াধীন।

বিডি রয়টার্স/এ.সি