নানা আয়োজনে সারাদেশে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ রয়টার্সের শুভ উদ্বোধন

ঢাকা: নানা আয়োজনের মধ্য সারাদেশে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ রয়টার্সের শুভ উদ্বোধন করা হয়েছে। অনলাইন গণমাধ্যম ‘বিডি রয়টার্স.কম’-এর স্বপ্নযাত্রা শুরু হলো। শুক্রবার বিকেল সাড়ে ৪ টায় বাংলাদেশ আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ- কমিটির সম্মানিত সদস্য দিলীপ কুমার আগরওয়ালা ও সিঙ্গাপুরস্থ বাংলাদেশ সোসাইটির প্রধান উপদেষ্টা সাহিদ গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক (৪ঠা জুন) বিকেল সাড়ে ৪ টায় বাংলাদেশ রয়টার্সের নবযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 

 

এদিকে সারাদেশে সহকর্মীরা তাদের নিজ নিজ জেলায় বাংলাদেশ রয়টার্সের আনুষ্ঠানিক উদ্ধোধন করেন।

মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ রয়টার্স (বিডি রয়টার্স) সারাদেশের মত দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়েও কেক কেটে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে।
শুক্রবার (৪ জুন) বিকেল সাড়ে ৫টার সময় পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামের পাশে অবস্থিত জেলা প্রেসক্লাবের হলরুমে কেক কেটে অনুষ্ঠানের উদ্ধোধন করেন পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আনোয়ার সাদাত সম্রাট।
এসময় বক্তারা বাংলাদেশ রয়টার্স এর মঙ্গল কামনা করে সুষ্ঠু সংবাদ পরিবেশন করার পাশাপাশি দূর্ভোগ ও মানুষের সমস্যা তুলে ধরার পাশাপাশি দেশের উন্নয়নের সংবাদ প্রকাশের প্রত্যয় ব্যক্ত করেন।
জেলা প্রেসক্লাবের সভাপতি আনিছ প্রধান সকল সাংবাদিকের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ রয়টার্সকে অভিনন্দন জানান। একসই সাথে সঠিক সংবাদ দ্রুত সবার সামনে তুলে ধরার আহব্বান জানান।
এসময় উপস্থিত ছিলেন, পঞ্চগড় জেলা প্রেসক্লাবের সভাপতি আনিছ প্রধান, বাংলাদেশ রয়টার্সের প্রতিনিধি ডিজার হোসেন বাদশা, সাংবাদিক রফিকুল ইসলাম, আব্দুর রহিম, বাবুল হোসেন, রাশেদুজ্জামান, একরামুল হক মুন্না, মমতাজ আলী, মনজু হোসেন, সোহাগ হায়দার প্রমূখ।
                                                           
অনলাইন নিউজ পোর্টাল বিডি রয়টার্স এর মেহেরপুরে উদ্বোধন করা হয়েছে। আজ থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো এই অনলাইন নিউজ পোর্টালটি। ঢাকা থেকে পরিচালিত একঝাক তরুণ সাংবাদিকদের নিয়ে দায়িত্বশীল সংবাদ মাধ্যম হিসেবে আত্মপ্রকাশ করলো।
শুক্রবার সকালে মেহেরপুর প্রেসক্লাবে বিডি রয়টার্স এর মেহেরপুর প্রতিনিধি শেখ মোহাম্মদ মোসলেমে এর উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফজলুল হক মন্টু, সাধারণ সম্পাদক আল-আমিন হোসেন, উপদেষ্টার তুহিনা আরন্য সহ প্রেস ক্লাবের সদস্যরা কেক কেটে বিডি রয়টার্স এর উদ্বোধন করেন।
এসময় আরও উপস্থিত ছিলেন উপদেষ্টা কামরুজ্জামান খান, সহ-সভাপতি ফারুক হোসেন সাংবাদিক গোলান মোস্তফা, রাশেদুজ্জামান, আবু আক্তার করন, রামিজ আহসান, বেন ইয়ামিন মুক্ত, উম্মে ফাতেমা রোজিনা।
                                                             
অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ রয়টার্স-এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। শুক্রবার (০৪ জুন) বিকেলে সারাদেশের ন্যায় চাঁপাইনবাবগঞ্জেও সামাজিক দুরত্ব বজায় রেখে কেট কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাব সম্মেলন কক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও কেট কাটা অনুষ্ঠান হয়।

বাংলাদেশ রয়টার্স-এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো. আশরাফুল ইসলামের সঞ্চলনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান, লেখক ও গবেষক প্রফেসর ড. মাজহারুল ইসলাম তরু, বিজয় টিভির চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো. নাদিম হোসেন, মাই টিভির চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি তারেক আজিজ, ঢাকা পোস্টের চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি জাহাঙ্গীর আলমসহ জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

                                                         
অনুষ্ঠানে বাংলাদেশ রয়টার্স-এর উন্নতি ও মঙ্গল কামনা করেন উপস্থিত অতিথিবৃন্দ। আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে উপস্থিত হতে না পারলেও শুভেচ্ছা জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল হুদা অলক, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, চ্যানেল আই’র জেলা প্রতিনিধি ও দৈনিক চাঁপাই দর্পণের সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জুসহ জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।
                                                         
মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ রয়টার্স (বিডি রয়টার্স) সারাদেশের মত দেশের উত্তরের জেলা নীলফামারীতেও কেক কেটে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো। শুক্রবার (৪ জুন) বিকেল সাড়ে ৫টায় প্রাজাপতি কনভেনশন সেন্টারে কেক কেটে অনুষ্ঠানের উদ্ধোধন করেন নীলফামারী পৌরভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ।
                                                       
এসময় বক্তারা বাংলাদেশ রয়টার্স এর মঙ্গল কামনা করে সুষ্ঠু সংবাদ পরিবেশন করার পাশাপাশি দূর্ভোগ ও মানুষের সমস্যা তুলে ধরার পাশাপাশি দেশের উন্নয়নের সংবাদ প্রকাশের প্রত্যয় ব্যক্ত করেন।
নীলফামারী জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, যমুনা টেলিভিশনের সংববাদাতা আতিয়ার রহমান বাড্ডা, আরটিভির প্রতিনিধি হাসান রাব্বী প্রধান,ঢাকা পোস্টের জেলা সংবাদদাতা মাহমুদ আল হাসান রাফিন শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ রয়টার্সকে অভিনন্দন জানান। একসই সাথে সঠিক সংবাদ দ্রুত সবার সামনে তুলে ধরার আহব্বান জানান। এসময় নীলফামারী জেলার টেলিভিশন, সংবাদদপত্র, অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
ঢাকা থেকে প্রকাশিত মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ রয়টার্স (বিডি রয়টার্স) সারাদেশের মত জামালপুরেও কেক কেটে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।
শুক্রবার (৪ জুন) বিকালে জামালপুর প্রেসক্লাব মিলনায়তনে কেক কেটে অনুষ্ঠানের উদ্ধোধন করেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান ও সাংবাদিক কাফি পারভেজ।
এসময় বক্তারা বাংলাদেশ রয়টার্স এর মঙ্গল কামনা করে সুষ্ঠু সংবাদ পরিবেশন করার পাশাপাশি দূর্ভোগ,সাধারণ মানুষের সমস্যা সহ দেশের উন্নয়নের সংবাদ প্রকাশের প্রত্যয় ব্যক্ত করেন।
জামালপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমান সাংবাদিকদের পক্ষ থেকে শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ রয়টার্সকে অভিনন্দন জানান। একই সাথে সঠিক সংবাদ দ্রুত সবার সামনে তুলে ধরার আহব্বান জানান।
এসময় জামালপুর প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক,সদস্যবৃন্দ সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

“দায়িত্বশীল সংবাদমাধ্যম” শ্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে অনলাইন নিউজ পোর্টাল বিডি রয়টার্সের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। ৪ঠা জুন বিকেলে ঠাকুরগাঁও প্রেসক্লাবের হলরুমে কেক কেটে নিউজ পোর্টালটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

বিডি রয়টার্স এর স্টাফ রিপোর্টার বিধান দাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ আ’লীগ এর ঠাকুরগাঁও জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও ভূল্লী ডিগ্রী কলেজের অধ্যক্ষ জুলফিকার আলী ভূট্টো, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু, ঠাকুরগাঁও জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রশান্ত কুমার দাস, টিভি জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সভাপতি ফিরোজ আমিন সরকার, ঠাকুরগাঁও অনলাইন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাকিল আহম্মেদ প্রমুখ।
                                                             
বিডি রয়টার্স এর জেলা প্রতিনিধি সুজন আলী’র ও স্টাফ রিপোর্টার বিধান দাস এর সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে বিডি রয়টার্স বলিষ্ঠ ভূমিকা রাখবে এমন আশাবাদ ব্যক্ত করেন এবং পোর্টালটির উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করেন।
অনুষ্ঠানে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
অনলাইন ভিত্তিক নিউজ পোর্টাল বাংলাদেশ রয়টার্স এর উদ্বোধন উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪জুন) বিকেলে গাইবান্ধার ফুলছড়ির উপজেলা প্রেসক্লাব ভবনে বাংলাদেশ রয়টার্স এর উদ্বোধন উপলক্ষে সারাদেশের ন্যায় ফুলছড়িতে কেক কাটা হয়।
                                                             
ফুলছড়ি উপজেলা প্রেসক্লাব সভাপতি আমিনুল হকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও কঞ্চিপাড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ এটিএম রাশেদুজ্জামান রোকন, ফুলছড়ি উপজেলা আওয়ামীলীগ নেতা শহিদুল ইসলাম,  গাইবান্ধা জেলা জর্জ কোর্টের এড. মোকছেদুর রহমান, ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক শাহ আলম যাদু, কোষাধ্যক্ষ এটিএম রাকিবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক জামিরুল ইসলাম সম্রাট, সাংবাদিক মজিবুল হক ছানা, তাজুল ইসলাম, হাবিবুর রহমান, মজিবর রহমান, ফারুক মিয়া, দলিলুর রহমান, গ্রামীন নিউজ এর বার্তা সম্পাদক সাহিম রেজা, একুশে সংবাদ পত্রিকার প্রতিনিধি ওমর ফারুক রনি প্রমুখ।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ রয়টার্স এর জেলা প্রতিনিধি রাজু সরকার।

রাজবাড়ি অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ রয়টার্স এর আনুষ্ঠানিক উদ্ভোধন করা হয়েছে। এ উপলক্ষে ৪ঠা ই জুন বিকেল সাড়ে ৪ টায় রাজবাড়ী শিল্পকলা একাডেমি’র হলরুমে উদ্ভোধনি অনুষ্ঠানে পুলিশ সুপারের প্রতিনিধি হিসেবে কেক কেটে অনুষ্ঠানের শুভ উদ্ভোধন ঘোষনা করেন রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মোঃসালাউদ্দিন(অপরাধ ও ক্রাইম)।

                                                             

উদ্ভোধোনী অনুষ্ঠানে বাংলাদেশ রয়টার্স এর সার্বিক দিক নিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ রয়টার্স এর স্টাফ রিপোর্টার মোঃকবির হোসেন।

অনুষ্ঠানে সম্মানিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলা কালচারাল অফিসার পার্থ প্রতীম দাস, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনতার মেইল ডট কম এর সম্পাদক ও রাজবাড়ী ডিজিটাল প্রেস ক্লাবের সভাপতি এস এম রিয়াজুল করীম। অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি নেহাল আহমেদ।এ ছাড়াও প্রথম আলোর জেলা প্রতিনিধি এজাজ আহমেদ, বাঙ্গালী সময় পত্রিকার ক্রাইম রিপোর্টার ও ডিজিটাল প্রেস ক্লাবের সভাপতি আলমাস আলী মিয়া, আমার বার্তা পত্রিকার জেলা প্রতিনিধি বিধান কুমার বিশ্বাস, আজকালের খবর পত্রিকার জেলা প্রতিনিধি রাসেল মিয়া সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ।

অনুষ্ঠানে বক্তারা অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশ রয়টার্স এর সমৃদ্ধি কামনা করে বলেন, যেহেতু বাংলাদেশ রয়টার্স একটি দায়িত্বশীল গণমাধ্যম ,তাই সমাজের নানা অসংগতি তুলে ধরে দেশের উন্নয়নে দায়িত্ব নিয়ে কাজ করবে বলে আশা ব্যাক্ত করেন।

এছাড়া ছাড়া সরাদেশে অন্যান্য জেলায় জমকালো আয়েজনে বাংলাদেশ রয়টার্সের অনুষ্ঠানের উদ্ধোধন করে জেলা প্রতিনিধিরা।

অগণিত পাঠক, দর্শক-শ্রোতাকে সঙ্গে নিয়ে বাংলাদেশ রয়টার্স পরিবার আগেই প্রস্তুতি নেয় যাত্রা শুরুর। দেশের ৬৪ জেলায়, বিভিন্ন উপজেলায় সকাল থেকে শুরু হয় আনুষ্ঠানিকতা। দায়িত্বশীল সংবাদমাধ্যম স্লোগান সামনে রেখে যাত্রা শুরু করল বাংলাদেশ রয়টার্স।

যাত্রার শুরুতে বাংলাদেশ রয়টার্সকে শুভেচ্ছা জানিয়েছেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, দেশের বিভিন্ন অঙ্গনের বিশিষ্টজনেরা।

সারাদেশে বাংলাদেশ রয়টার্সকে ঘিরে অগণিত পাঠক, দর্শক, শ্রোতার প্রবল আগ্রহ পূর্ণমাত্রায়। তাদের বহু প্রত্যাশা পূরণ হলো নতুন এই অনলাইন উদ্বোধনের মাধ্যমে। উদ্বোধন করতে গিয়ে অতিথিরা বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে বাংলাদেশ রয়টার্স গণমাধ্যমের আস্থা অর্জন করবে।

বিডি রয়টার্স/এ.সি