বাংলাদেশ রয়টার্সের আনুষ্ঠানিক যাত্রা শুরু

ঢাকা: অনলাইন গণমাধ্যম ‘বিডি রয়টার্স.কম’-এর স্বপ্নযাত্রা শুরু হলো। গণমাধ্যমের আকাশে যোগ হলো নতুন পালক।

বাংলাদেশ আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ- কমিটির সম্মানিত সদস্য দিলীপ কুমার আগরওয়ালা ও সিঙ্গাপুরস্থ বাংলাদেশ সোসাইটির প্রধান উপদেষ্টা সাহিদ গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সাহিদুজ্জামান টরিক (৪ঠা জুন) বিকেল সাড়ে ৪ টায় বাংলাদেশ রয়টার্সের নবযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। মুক্তিযুদ্ধের বাংলাদেশ এবং বাঙালির বাংলাদেশ নির্মাণের সহায়ক তথ্যশক্তি হিসেবে এ যাত্রায় সহযাত্রী হন অগণিত পাঠক-দর্শক-শ্রোতা।

অগণিত পাঠক, দর্শক-শ্রোতাকে সঙ্গে নিয়ে বাংলাদেশ রয়টার্স পরিবার আগেই প্রস্তুতি নেয় যাত্রা শুরুর। দেশের ৬৪ জেলায়, বিভিন্ন উপজেলায় সকাল থেকে শুরু হয় আনুষ্ঠানিকতা। দায়িত্বশীল সংবাদমাধ্যম স্লোগান সামনে রেখে যাত্রা শুরু করল বাংলাদেশ রয়টার্স।

যাত্রার শুরুতে বাংলাদেশ রয়টার্সকে শুভেচ্ছা জানিয়েছেন সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, দেশের বিভিন্ন অঙ্গনের বিশিষ্টজনেরা।

সারাদেশে বাংলাদেশ রয়টার্সকে ঘিরে অগণিত পাঠক, দর্শক, শ্রোতার প্রবল আগ্রহ পূর্ণমাত্রায়। তাদের বহু প্রত্যাশা পূরণ হলো নতুন এই অনলাইন উদ্বোধনের মাধ্যমে। উদ্বোধন করতে গিয়ে অতিথিরা বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে বাংলাদেশ রয়টার্স গণমাধ্যমের আস্থা অর্জন করবে।

বাংলাদেশ রয়টার্স পরিবারের পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ জানিয়ে নিউজ পোর্টালটির সম্পাদক কামালউদ্দিন আহমেদ বলেন, ‘আমরা জাতি হিসেবে একটি মাহেন্দ্রক্ষণে আছি। আমাদের সামনের পথচলা যেন আরও সুন্দর ও ভালো হয়, সেজন্য দোয়া করবেন। মুক্তিযুদ্ধের চেতনা লালন করে সামনের পথ যেন চলতে পারি, সেই আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বিডি রয়টার্স/এ.সি