যত ভ্যাকসিন দরকার, আমরা ততই কিনবো: প্রধানমন্ত্রী

যত ভ্যাকসিন দরকার, আমরা ততই কিনবো: প্রধানমন্ত্রী bd royters

ঢাকা: ভ্যাকসিন থেকে বাদ যাবে না কেউ, পর্যায়ক্রমে সবাইকে ভ্যাকসিন দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমাদের দেশের সবাই যেন ভ্যাকসিন নিতে পারে, সে জন্য যত দরকার, আমরা ততই কিনবো। আমরা সে পদক্ষেপ গ্রহণ করেছি।

রোববার (১৮ জুলাই) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মন্ত্রণালয় ও বিভাগসমূহের বার্ষিক কর্ম সম্পাদনা চুক্তি (এপিএ) স্বাক্ষর এবং শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা ভ্যাকসিন দিতে শুরু করেছি। বিভিন্ন দেশ থেকে ভ্যাকসিন আসছে। আমরা চাচ্ছি করোনার কারণে আমাদের দেশের মানুষ যেন কোনো রকম ক্ষতিগ্রস্ত না হয়।

করোনাভাইরাসের কারণে বাইরে বের হতে না পারাকে বন্দীদশার সঙ্গে তুলনা করে প্রধানমন্ত্রী বলেন, আগে ছিলাম ছোট জেলখানায় আর এখন বড় জেলখানায়। কারণ, এই গণভবন থেকে এখন বের হতে পারি না। তবে এটা একটু বড় জেলখানা। নিচে নামতে পারি, মাঠে হাঁটতে পারি। কিন্তু আগে তো ছোট একটা ঘরে বন্দি ছিলাম। বের হওয়ার উপায় ছিল না। কলাপসিবল গেট দিয়ে বন্ধ করা ছিল।

অনুষ্ঠানে প্রশাসনিক কর্মকর্তাদের সুশাসন নিশ্চিত করার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, তার জন্য এই শুদ্ধাচারের একটি ব্যবস্থা আমরা নিয়েছি। প্রতিটি ক্ষেত্রে যে জবাবদিহি থাকা উচিত এবং কোন অবস্থায় কী করণীয় এই শুদ্ধাচার নীতিমালার মধ্যে তার প্রত্যেকটি কথাই বলে দেয়া হয়েছে।

প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তারা যথাযথভাবে দায়িত্ব পালন করেছেন বলেই করোনার মধ্যেও আর্থসামাজিক গতিশীলতা বজায় রাখা সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

বিডি রয়টার্স/টিএইচআর