নতুন লুকে আসছেন মেসি

নতুন লুকে আসছেন মেসি

আবারও নতুন লুকে হাজির হচ্ছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। এর আগেও তাকে রূপবদল করতে দেখা গেছে। কখনো ঝাঁকড়া চুল আবার কখনো লম্বা দাঁড়ি, রূপবদল করে ভক্তদের অনেকবারই চমকে দিয়েছেন তিনি।

ফুটবলবিষয়ক ওয়েবসাইটগুলো বলছে, আসন্ন বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে নতুন রূপে মাঠে নামবেন আর্জেন্টাইন অধিনায়ক।

জানা গেছে, জাতীয় দলের হয়ে বাছাইপর্বের টানা তিনটি ম্যাচ খেলতে মেসি এখন আছেন আর্জেন্টিনায়। পিএসজির হয়ে সবশেষ ম্যাচ খেলে দেশে ফিরেই চুলে নতুন কাট দিয়েছেন খুদে এই ফুটবল জাদুকর। প্যারিসের লিগটির দুই সতীর্থ ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেসকে নিয়ে মঙ্গলবার (৫ অক্টোবর) ব্যক্তিগত বিমানে চেপে আর্জেন্টিনায় যান তিনি।

দেশে এসেই ডেনে আলের কাছে চুল কাটিয়েছেন মেসি। আলবিসেলেস্তেদের বেশির ভাগ ফুটবলারই তার কাছে চুল কাটান। নিজেকে আর্জেন্টিনা দলের অংশ হিসেবেও মনে করেন ডেনে। তার কাছেই মেসি দিয়েছেন চুলের নতুন কাট। ওই ছবি সামাজিক মাধ্যম ইন্সটাগ্রামেও পোস্ট করেছেন ডেনে, যা মুহূর্তেই ভাইরাল হয়ে গেছে।

আগামী ৮ অক্টোবর প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ১১ অক্টোবর উরুগুয়েকে আতিথ্য দেবে দলটি। এর তিন দিন পর ১৫ অক্টোবর ঘরের মাঠে পেরুর বিপক্ষে খেলবে লিওনেল মেসিরা।

টানা ম্যাচ আর ভ্রমণে ক্লান্ত ফুটবলাররা। এ অবস্থায় প্রতিটি ম্যাচে তাদের থেকে সর্বোচ্চটা নিংড়ে নেওয়া বেশ কঠিন বলে মনে করেন আর্জেন্টাইন বস লিওনেল স্ক্যালোনি। তারপরও, কোচের রূপরেখা মেনে মেসি-ডি মারিয়ারা নিজেদের উজাড় করে দেবেন বলেই বিশ্বাস তার।

এক মাস না যেতেই আবারো আন্তর্জাতিক বিরতি। ক্লাব টেন্ট ছেড়ে দলে দলে ফুটবলাররা যোগ দিয়েছেন জাতীয় দলের ক্যাম্পে। স্পেন, ইতালি, ফ্রান্স থেকে আর্জেন্টিনার এজেইজাতে এসে উপস্থিত হয়েছেন মেসি, ডি মারিয়া, পারেদেসরা। কিন্তু, তারকাদের পেয়েও পুরোপুরি খুশি নন আর্জেন্টাইন বস।

টানা ম্যাচ আর কদিন পরপর লম্বা ভ্রমণের কারণে ফুটবলাররা মানসিক অবসাদে ভুগতে পারেন বলে শঙ্কা পেয়ে বসেছে স্ক্যালোনির মনে। তাই তো, মাঠের কৌশল সাজানোর আগে ফুটবলারদের মন বোঝার চেষ্টা করছেন তিনি।

আর্জেন্টিনার কোচ বলেন, এরকম টানা ফুটবল খেলা বেশ ক্লান্তিকর। ৭ দিনে আমাদের তিনটা ম্যাচ খেলতে হবে। কোনো অবস্থাতেই মনযোগ সরানো যাবে না। তারপর আবার ভ্রমণ করতে হবে দূর-দূরান্তে। এটা ফুটবলারদের জন্য খুবই হতাশার।

বিডি রয়টার্স/এ কে জি



আজকের সব খবর