বিএনপি মুসলিম লীগের মতো হয়ে যাচ্ছে: বিএনপির বহিস্কৃত নেতা শফি

বিএনপি মুসলিম লীগের মতো হয়ে যাচ্ছে: বিএনপির বহিস্কৃত নেতা শফি

সিলেট: নির্বাচন বর্জন করতে করতে বিএনপি দিনদিন মুসলিম লীগের মতো হয়ে যাচ্ছে। এভাবে চলতে থাকলে দলটি অস্তিত্ব সঙ্কটে পড়বে বলে মন্তব্য করেছেন সিলেট-৩ আসনে উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী বিএনপি থেকে সদ্য বহিষ্কৃত নেতা ও সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী।

শফি আহমদ চৌধুরী বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। বিএনপির আপত্তি সত্ত্বেও এবার উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন শফি। একারণে তাকে বহিস্কার করে দলটি। বিএনপির এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ শফি আহমদ চৌধুরী রোববার (২০ জুন) গণমাধ্যমে এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

শফি আহমদ বলেন, ‘আমি বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সঙ্গে রাজনীতি করেছি। তার হাত ধরে বিএনপিতে যোগ দিয়েছি। এখন যারা নেতৃত্বে আছেন, তারা হয়তো তখন রাজনীতি কী জিনিস সেটাই বুঝতেন না।

তিনি বলেন, ‘আমাকে শোকজ করা হয়েছিলো। আমি একটি চিঠিতে জবাব দিয়েছিলাম। সেখানে আমি নির্বাচন করার কারণ সম্পর্কে বিস্তারিত বলেছি।

আমি বলেছিলাম- এলাকার মানুষের চাওয়া, জনতার চাপে পড়ে আমি ভোটে দাঁড়িয়েছি। বিএনপি ভোটের দল। ভোটে না যেতে যেতে মাঠপর্যায়ে খুবই করুণ অবস্থায় আছে দলটি। ইলেকশনে না গিয়ে বিএনপির অবস্থা দিন দিন মুসলিম লীগের মতো হয়ে যাচ্ছে।’

প্রসঙ্গত, গত ১১ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট-৩ আসনের সাংসদ সরকার দলের এমপি মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। এরপর ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করে ইসি। তফসিল অনুযায়ী আগামী ২৮ জুলাই এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিডি রয়টার্স/এ.সি